নতুন প্রকাশিতঃ

দশতলা ভবন পাচ্ছে হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয়

 দশতলা ভবন পাচ্ছে হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয়



রাজশাহী প্রতিনিধি:


রাজশাহীর ঐতিহ্যবাহী হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয়ে হতে যাচ্ছে একটি দশতলা ভবন। রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা তার সরকারি বরাদ্দ থেকে ভবনটি নির্মাণের উদ্যোগ নিয়েছেন।


দশতলা ভিতবিশিষ্ট এই ভবনের নির্মাণ কাজ আগামী এক বছরের মধ্যে শুরু হবে বলে সংশ্লিষ্টরা আশা করছেন। এর মধ্যে প্রথম পর্যায়ে অন্তত ছয়তলা ভবন নির্মাণ করা হবে। বাকি চারতলা পরবর্তীতে নির্মাণ করা হবে। একাডেমিক ও প্রশাসনিক- দুইভাবেই ভবনটি ব্যবহার করা যাবে।


ভবনটি নির্মাণের জন্য স্থান পরিদর্শন করতে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ফজলে হোসেন বাদশা শনিবার দুপুরে হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয় যান।


তিনি শিক্ষকদের সঙ্গে কথা বলেন এবং প্রতিষ্ঠানটির সার্বিক উন্নয়নের আশ্বাস দেন। বাদশা বলেন, ঢাকায় গিয়ে তিনি মন্ত্রণালয়ে যাবেন যেন দ্রুত দরপত্র আহ্বান করে ভবনটি নির্মাণের কাজ শুরু করা যায়।


এ সময় স্কুলটির প্রধান শিক্ষক মোস্তাক হাবিব, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম, সহকারী শিক্ষক সাঈদ আহমেদ টগর, ড. মাফিয়া আফরোজ, মোস্তাফিজুর রহমান, সানোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, ১৮৭৪ সালে প্রতিষ্ঠিত এই শিক্ষাপ্রতিষ্ঠানটির আগে নাম ছিল ‘রাজশাহী সরকারি মাদ্রাসা’। স্কুল হলেও ‘মাদ্রাসা’ নামের কারণে সাবেক এবং বর্তমান শিক্ষার্থীরা নানাভাবে বিড়ম্বনার শিকার হচ্ছিলেন। গেল বছর শিক্ষাপ্রতিষ্ঠানটির নাম পরিবর্তন করে ‘ হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয়’ রাখা হয়

No comments

-->