নতুন প্রকাশিতঃ

তানোরে কমিউনিটি পুলিশিং কর্মশালা

তানোরে কমিউনিটি পুলিশিং কর্মশালা



রাজশাহী প্রতিনিধি:

তানোরে দি এশিয়া ফাউন্ডেশনের অর্থায়নে ও বানব কল্যাণ পরিষদের উদ্যোগে পিস প্রকল্পের আওতায় ‘আপনার স্থানীয় পুলিশ’ শীর্ষক কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমের বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


(৩ অক্টোবর) শনিবার বেলা ১১টার দিকে তানোর সরকারী আব্দুল করিম সরকার কলেজ হল রুমে অনুষ্ঠিত কর্মশালায় উপস্থিত ছিলেন কমিউনিটি পুলিশিং অফিসার তানোর থানার এসআই আসাদুজ্জামান, এএসআই আরিফ হোসেন, এএসআই শবনম মোস্তারী, মানব কল্যান পরিষদের উপজেলা কো অডিনেটর জাহিদ আল রাজি, মানব কল্যান পরিষদের উপজেলা কো অডিনেটর শহিদুল ইসলাম প্রমুখ।


কর্মশালায় অংশ গ্রহন কারীগন কমিউনিটি পুলিশিং এর কাজ কি, কমিউনিটি পুলিশিং ফোরাম কি ধরনের সমস্যা সমাধান করে, মাদক দমনে পুলিশের ভুমিকা, আইসিটি আইন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে পুলিশের বর্তমান ভুশিকা, পরিবেশ রক্ষায় পাখি নিধন রক্ষা, জঙ্গিবাদ দমনে পুলিশ কি ধরনের কার্যক্রম বাস্তবায়ন করছেন। জঙ্গিবাদ দমনে কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যরা কিভাে একত্রে কাজ করতে পারবেন, কমিউনিটি পুলিশিং ফোরামগুলোকে কিভাবে আরো বেশি সক্রিয় করা যায় এসংক্রান্ত বিভিন্ন প্রশ্ন করেন পুলিশ কর্মকর্তাদের কাছে এবং পুলিশ কর্মকর্তারা তার যথাযথ উত্তর প্রদান করেন।


কর্মশালার সঞ্চালক মানব কল্যান পরিষদের প্রোগ্রাম কো অডিনেটর মনিরা পারভীন জানান, পুলিশি কার্যক্রমের স্বচ্ছতা, পুলিশ ও কমিউনিটির মধ্যে তথ্য আদান প্রদান এবং পুলিশ এবং জনগনের মধ্যে বিশ্বাষ ও আস্থা অর্জনই এই কর্মশালার মুল উদ্যোশ্যে।


কর্মশালায় ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য, সদস্যা ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিরা কর্মশালায় অংশ গ্রহন করেন

No comments

-->