নতুন প্রকাশিতঃ

রাজশাহীর হড়গ্রাম কাঁচাবাজার প্রতিষ্ঠার দাবিতে বিক্ষোভ

 রাজশাহীর হড়গ্রাম কাঁচাবাজার প্রতিষ্ঠার দাবিতে বিক্ষোভ



রাজশাহী প্রতিনিধি:

রাজশাহী নগরীর হড়গ্রাম কাঁচাবাজার দ্রুত প্রতিষ্ঠার দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে হড়গ্রাম এলাকায় ব্যবসায়ীরা এ বিক্ষোভ করেন। বিক্ষোভ মিছিল শেষে তারা সংক্ষিপ্ত সমাবেশ করেন।


বিক্ষোভকারীরা বলেন, কাঁচাবাজার প্রতিষ্ঠার জন্য সাড়ে ছয় বিঘা জায়গা নির্ধারিত আছে। কিন্তু একটি মহল সেখানে বাজার নির্মাণ করতে বিরোধীতা করছে। অথচ রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) বাজার প্রতিষ্ঠার জন্য অর্থ বরাদ্দ পেয়েছে। প্রকল্পও পাস হয়েছে। শুধু কাজ শুরু হচ্ছে না।


ব্যবসায়ীরা বলেন, স্থায়ী বাজার না থাকায় তাদের রাস্তার ওপর ঝুঁকি নিয়ে ব্যবসা করতে হয়। গাড়ি এসে ধাক্কা দেয়। আবার রাস্তা দখলের জন্য তাদের গালাগাল শুনতে হয়। রাস্তা দখলের জন্য ভ্রাম্যমাণ আদালত এসে মাঝে মাঝেই জরিমানা করেন। তারপরও জীবিকার তাগিদে তারা রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে ব্যবসা করেন। এখন তারা নির্ধারিত স্থানেই দ্রুত বাজার চান।


ব্যবসায়ীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশে সভাপতিত্ব করেন রাজপাড়া থানা ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি রুহুল আমিন। সংগঠনের উপদেষ্টা মনির উদ্দিন পান্নার পরিচালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন- সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, হড়গ্রাম কাঁচাবাজার বহুমখি ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলম খোকন, উপদেষ্টা মোশাররফ হোসেন প্রমুখ।


বিক্ষোভ মিছিল ও সমাবেশে হড়গ্রাম নিউমার্কেট ব্যবাসায়ী সমিতির সভাপতি ফিরোজ আকতার, সাধারণ সম্পাদক শেখ জাকির হোসেন, ফুটপাত ব্যবসায়ী সমিতির সভাপতি কাউসার আলী, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, হড়গ্রাম কাঁচাবাজার সমিতির সভাপতি বাদশা আলমসহ অন্য ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

No comments

-->