নতুন প্রকাশিতঃ

উচ্ছেদের পর পাল্টে গেছে ভোলাহাটের চিত্র

 উচ্ছেদের পর পাল্টে গেছে ভোলাহাটের চিত্র

রহিম আলী, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জ জেলার  ভোলাহাট উপজেলায় 

 আমার গ্রাম আমার শহর প্রধানমন্ত্রীর এ শ্লোগান কে সামনে রেখে সরকারী রাস্তার উপর গড়ে উঠা সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করায় পাল্টে গেছে ভোলাহাট উপজেলার চিত্র।

সদ্য যোগ দেয়া উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমান দিনাজপুরের পাঠগ্রাম থেকে বদলী হয়ে ভোলাহাট উপজেলায় যোগদানের পর ভোলাহাটে গনমানুষের দুভোর্গ জলাবদ্ধতা সহ বিভিন্ন সমস্যা বিভিন্ন গনমাধ্যমে ও স্থানীয়দের কাছে অভিযোগ শুনে জিরো টলারেন্স নীতিতে শুরু করে অবৈধ উচ্ছেদ অভিযান। উপজেলার প্রায় ২০/৩০ কিলোমিটার এলাকায় পর্যায়ক্রমে অভিযান করে সমস্যাগুলোর সমাধান করেন। সর্বশেষ মঙ্গলবার শহরের আম চত্তর এলাকাটি দখলমুক্ত করলে রাস্তাটির সৌন্দর্য ফুটে উঠে। আর দীর্ঘ সময় ধরে চলা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের ফলে ৯০ শতাংশ মানুষের মাঝে স্বস্থি ফিরে। উপজেলার মুশরীভূজা বাজার, বড়গাছী বাজার, গোহালবাড়ী কাউন্সিল বাজার, পুরাতন বাসস্ট্যান্ড, উপজেলা দক্ষিণ গেট, ইমামনগর বাজার, ফুটানী বাজার, কালিতলা বাজার, ময়ামারী, সুরানপুর,তীলোকী, বীরশ^রপুর ৮ কিঃমিঃ ক্যানেলসহ বিভিন্ন স্থানের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এখনও উচ্ছেদ অভিযান অব্যহত রয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদের পর উপজেলা নির্বাহী অফিসারের অনুরোধে থরে থরে রাস্তার পাশে নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে বাহারি ফুলের গাছ সাজিয়েছেন ব্যবসায়ীরা। এদিকে রাস্তার পাশে অবৈধ স্থাপনা তৈরী করে যে সব দরিদ্র মানুষ বসবাস করছিলেন। যাদের অন্যত্রে বাড়ী করার নিজস্ব কোন জায়গা নেই তাদের সরকারী জায়গায় বাড়ী করে দেয়ার উদ্যোগ গ্রহণ করেছেন উপজেলা নির্বাহী অফিসার।

মেডিকেল মোড় বাজার কমিটির সভাপতি আফরাজুল হক বাবু জানান, উচ্ছেদ অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করায় ভোলাহাট উপজেলার চিত্র পাল্টে গেছে।

গোহালবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের ও ভোলাহাট ইউপি চেয়ারম্যান আলহাজ¦ ইয়াজদানী জর্জ বলেন, ভোলাহাট উপজেলা একটি মডেল উপজেলায় পরিণত হয়েছে। এখন গরু-ছাগলসহ রাস্তার উপর কোন উপদ্রব নেই। প্রস্থস্ত রাস্তায় উপজেলার মানুষ অবাধে কোন বাধা ছাড়াই বিভিন্ন জায়গাতে চলাচল করতে পারছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মশিউর রহমান বলেন, সরকার তাকে সরকারী এজেন্ডা বাস্তবায়ন করতে উপজেলায় প্রতিনিধি হিসেবে দায়িত্ব দিয়েছেন। সরকারের এজেন্ডা বাস্তবায়নে জনস্বার্থে আইনের প্রয়োগের মাধ্যমে অবৈধ্য স্থাপনা উচ্ছেদ অভিযান চলমান রয়েছে। তিনি বলেন, ভোলাহাটকে সুন্দর ও পরিচ্ছন্ন একটি মডেল উপজেলা হিসাবে দেশের দরবারে উপস্থাপন করার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি গনমাধ্যম সহ সকলের সহযোগীতা কামনা করে বলেন, নিজ উপজেলাকে সুন্দর সাজানো গোছানো রাখতে সবাইকে সহযোগীতা করতে হবে,নয়ত আবারো শহরটি আগের অবস্থায় ফিরে যাবে।

No comments

-->