নতুন প্রকাশিতঃ

পাবনায় ধর্ষণ ও মুক্তিযোদ্ধাদের অবমাননার প্রতিবাদে মুক্তিযোদ্ধা সংগঠন এর মানববন্ধনঃ

 পাবনায় ধর্ষণ ও মুক্তিযোদ্ধাদের অবমাননার প্রতিবাদে মুক্তিযোদ্ধা সংগঠন এর মানববন্ধনঃ



মুনছুর আহমেদ সুমন, পাবনা জেলা প্রতিনিধি:


দেশব্যাপী সংঘটিত ধর্ষণ ও দেশের বিভিন্ন স্থানে মুক্তিযোদ্ধাদের অবমাননা করার প্রতিবাদে সেক্টর কমান্ডারস্ ফোরাম মুক্তিযুদ্ধ- ৭১ পাবনা জেলা শাখা ও একাত্তরে মুক্তিযোদ্ধা সংসদ পাবনার জেলা শাখার আয়োজনে আজ রবিবার(১১ অক্টোবর) সকাল ১১.০০ ঘটিকায় পাবনা প্রেসক্লাব এর সম্মুখে আব্দুল হামিদ রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় 


মানববন্ধনে সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও পাবনা জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ. স. ম. আব্দুর রহিম পাকন এর সভাপতিত্বে ও জেলা শাখার দপ্তর সম্পাদক সাংবাদিক শফিক আল কামাল এর সঞ্চালনায় বক্তব্য দেন, সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ পাবনা জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. মকবুল হোসেন সন্টু, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ পাবনা জেলা শাখার আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাইফুল আলম বাবলু, সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. মোমিনুর রহমান বরুণ, একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ পাবনা সদর উপজেল শাখার আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলী জববার, মুক্তিযোদ্ধা সংসদ পাবনা সদর উপজেলা শাখার সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু জাফর, সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ পাবনা জেলা শাখার সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও সাংস্কৃতিক ঐক্যজোটের সভাপতি মো. আবুল কাশেম, যুব বিষয়ক সম্পাদক জেবুন্নেছা ববিন, নির্বাহী সদস্য হাসিনা আক্তার রোজী, আন্তর্জাতিক মানবাধিকার অপরাধ দমন পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক আবুল হাসনাত, বঙ্গবন্ধু ফাউন্ডেশন পাবনা জেলা শাখার ছাত্র বিষয়ক সম্পাদক মিরাজুল ইসলাম, সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ পাবনা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান সাচ্চু, নির্বাহী সদস্য শহিদুল্লাহ আহম্মদ বকুল, আবৃত্তিকার আসাদ বাবু, পাবনা জেলার মুক্তিযোদ্ধাগণ, ব্যবসায়ী, সুধীজন, সামাজিক, রাজনৈতিক, সেচ্ছাসেবী সংগঠন, বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী প্রমুখ। 


মানববন্ধনে বক্তাগণ নোয়খালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্রে’র ঘটনা, সিলেট’র এমসি কলেজে নব দম্পতি বেড়াতে গেলে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে পালাক্রমে ধর্ষণ, পাবনার সুজানগরে ৪ বছরের শিশু ধর্ষণ, দেশব্যাপী যৌন হয়রানী, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ এবং হত্যাসহ নারীর প্রতি সকল প্রকার সহীংসতা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়।


বক্তাগণ আরও বলেন গত (২৬ সেপ্টেম্বর) ২০২০ খ্রি. অনুষ্ঠিত পাবনা-৪ সংসদীয় আসনের উপ-নির্বাচনের পরে ঐ দিন রাতেই একটি টকশোতে নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগ প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসের প্রতি কটুক্তি ও শিষ্টাচার বর্হিভুত আচরন করার জন্য নির্বাচনে পরাজিত বিএনপি প্রার্থী হাবিবুর রহমান হাবিবকে তীব্র নিন্দা জানানো হয়। সেই সাথে হাবিবুর রহমান হাবিবকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবী জানান পাবনার বীর মুক্তিযোদ্ধাগণ।

No comments

-->