নতুন প্রকাশিতঃ

২০১৮ সালে ধারণ করা ‘ইত্যাদি’র একটি বিশেষ পর্ব পুনঃপ্রচার হবে আজ রবিবার।

      ২০১৮ সালে ধারণ করা ‘ইত্যাদি’র একটি বিশেষ পর্ব পুনঃপ্রচার হবে আজ রবিবার।

 


বিনোদন ডেক্সঃ

সুনামগঞ্জের সীমান্তঘেঁষা তাহেরপুর উপজেলার টেকেরঘাটে ২০১৮ সালে ধারণ করা ‘ইত্যাদি’র একটি বিশেষ পর্ব পুনঃপ্রচার হবে আজ রবিবার।

পুনঃপ্রচার হবে কেয়া কসমেটিকস্‌-এর সৌজন্যে। একযোগে প্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।

সবুজ বনানী, পাহাড় আর অসাধারণ নৈসর্গিক দৃশ্যের সঙ্গে সঙ্গতি রেখে সাজানো মঞ্চে লক্ষাধিক দর্শকের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে ধারণ করা হয়েছিল ইত্যাদি’র এই পর্বটি। বিষয় বৈচিত্র্যে ভরপুর ইত্যাদির এই পর্বে আছে বেশ কয়েকটি হৃদয়ছোঁয়া প্রতিবেদন। সুনামগঞ্জের ইতিহাস, ঐতিহ্য এবং প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত-দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন।

সুনামগঞ্জের লোকসাধক দেওয়ান হাছন রাজা, রাধারমণ দত্ত, দুর্বিন শাহ এবং শাহ আব্দুল করিমের ওপর রয়েছে একটি তথ্যভিত্তিক অনুসন্ধানী প্রতিবেদন। জার্মান প্রবাসী শৌখিন দূরপাল্লার দৌড়বিদ শিব শঙ্কর পালের ওপর রয়েছে একটি প্রতিবেদন। মুক্তাগাছা উপজেলার নিভৃত পল্লীতে তিন বিদেশি নাগরিকের প্রতিষ্ঠিত একটি কৃষি খামারের ওপর রয়েছে একটি ব্যতিক্রমধর্মী প্রতিবেদন।

এবারের ইত্যাদিতে সুনামগঞ্জের ৪ জন মরমী সাধকের লেখা চারটি গানের অংশবিশেষের সমন্বয়ে একটি গান গেয়েছেন সিলেটেরই সন্তান শিল্পী শুভ্রদেব, সেলিম চৌধুরী ও সহশিল্পীবৃন্দ।

এ ছাড়াও সুনামগঞ্জকে নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের কথায়, হানিফ সংকেতের সুরে এবং মেহেদীর সংগীতায়োজনে একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন টেকেরঘাটেরই স্থানীয় নৃত্যশিল্পীবৃন্দ। ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

No comments

-->