নতুন প্রকাশিতঃ

রাজশাহীতে ধর্ষণের প্রতিবাদে আন্দোলন অব্যাহত

 রাজশাহীতে ধর্ষণের প্রতিবাদে আন্দোলন অব্যাহত



রাজশাহী প্রতিনিধি

দেশব্যাপী অব্যাহত ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে রাজশাহীতে প্রতিবাদী সাইকেল র‌্যালি ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে সাধারণ শিক্ষার্থীরা।


রোববার (১১ অক্টোবর) সকাল ৯ টার দিকে নগরীর রেলগেট থেকে সাইকেল র‌্যালি শুরু হয়ে ভদ্রা স্মৃতি অম্লান চত্ত্বর, তালাইমারি ও সাহেববাজার জিরোপয়েন্ট হয়ে নগরীর মূল সড়কগুলো প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।


এরপর সাধারণ শিক্ষার্থীবৃন্দ ধর্ষকদের দ্রুত বিচারকার্য শেষ করে সর্বোচ্চ ফাঁসির দাবিতে রাজশাহী জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে।


এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, ছাত্রনেতা তামিম সিরাজী, আল রশিদ রাহী, মিনহাজ তৌহিদ, আব্দুর রহীম প্রমূখ।


এদিকে সারাদেশে অব্যাহত নারী-শিশুর উপর যৌন নিপীড়ন ও ধর্ষণের প্রতিবাদে রাজশাহীতে ধারাবাহিক আন্দোলন সংগ্রামের অংশ হিসেবে রোববার বেলা ১১ টার দিকে সাহেববাজার জিরো পয়েন্টে ধর্ষণবিরোধী নেটওয়ার্ক এর এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে ৪ দফা দাবি জানায় ধর্ষণবিরোধী নেটওয়ার্কের সদস্যরা।


এসময় মীরা সুস্মিতাকে আহ্বায়ক এবং মারিয়া তন্বীকে যুগ্ম আহ্বায়ক করে ধর্ষণবিরোধী নেটওয়ার্কের ১৫ সদস্যের তালিকা প্রকাশ করা হয়।


কর্মসূচিতে অংশগ্রহনকারীদের পক্ষ থেকে নোয়াখালীতে বেগমগঞ্জে গৃহবধূকে আটকে রেখে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, সিলেটের এমসি কলেজে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে ধর্ষণ এবং তানোরের গির্জায় কিশোরীকে ধর্ষণসহ দেশের প্রতিটি ধর্ষণের প্রতিবাদ জানানো হয় এবং দোষীদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানানো হয়।

No comments

-->