নতুন প্রকাশিতঃ

নীলফামারীতে বর্ষা হত্যার প্রধান আসামী আটক

নীলফামারীতে বর্ষা হত্যার প্রধান আসামী আটক



মো. শাইখুল ইসলাম সাগর, নীলফামারী : 

নীলফামারীতে স্ত্রী মাহবুবা হোসেন বর্ষা (১৯) হত্যা করে দেশ ত্যাগের প্রস্তুতি নেওয়ার সময় স্বামী তাওহিদ ইসলাম সিজারকে গ্রেফতার করেছে পুলিশ। যশোর জেলা শহরের রূপদিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, গত ২৩ আগাস্ট রাত ১১টার দিকে নীলফামারী জেনারেল হাসপাতাল থেকে ওই গৃহবধূর মরদেহ উদ্ধার করে নীলফামারী সদর থানা পুলিশ। এ ঘটনায় নিহতের বাবা বাবুল হোসেন বাদী হয়ে নীলফামারী সদর থানায় স্বামী তাওহিদ ইসলাম সিজারকে প্রধান করে ৪ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে বর্ষার স্বামীসহ অন্যান্য আসামিরা আতœগোপন থাকে।

মামলার বাদি বাবুল হোসেন বলেন, ২০১৯ সালের ৩০ অক্টোবর জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের কড়লা বেচাটারী গ্রামের মৃত খায়রুল ইসলামের ছেলে তাওহিদ ইসলামের সঙ্গে মেয়ের বিয়ে হয়। বিয়ের পর থেকে ১৫ লাখ টাকা যৌতুক চেয়ে স্বামী ও তার পরিবারের লোকজন বর্ষার উপর বিভিন্ন সময়ে শারীরিক ও মানষিক নির্যাতন চালাতো। গত ঈদুল আযহার পর থেকে যৌতুকের টাকার দাবিতে বর্ষার উপর নির্যাতনের মাত্রাও বৃদ্ধি করে স্বামীসহ পরিবারের লোকজন। ওই দিন পরিকল্পিতভাবে বর্ষাকে হত্যা করে ঘটনাটি ভিন্নখাতে প্রবাহের জন্য নীলফামারী জেনারেল হাসপাতালে ফেলে রেখে পালিয়ে যায় স্বামী ও তার পরিবারের লোকজন।

এ ব্যাপারে নীলফামারী সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) কে. এম আজমিরুজ্জামান বলেন, ঘটনা এবং মামলার পর থেকে প্রধান আসামিসহ অন্যান্য আসামিরা পলাতক ছিল। পরে মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করা হয়। ওই মামলায় পলাতক থাকা বাকি তিন আসামিকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

No comments

-->