নতুন প্রকাশিতঃ

পাবনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর যৌথ মহড়াঃ

পাবনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর যৌথ মহড়াঃ


মুনছুর আহমেদ সুমন, আটঘরিয়া, পাবনা প্রতিনিধি,

পাবনা হেড পোস্ট অফিসে আজ বেলা ১১ টা শুরু হয় ফায়ার সার্ভিসের এই মহড়া, পৃরায় ২ ঘন্টাব্যাপী চলমান এ মহড়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর বিভিন্ন কার্যক্রম দেখানো হয়, এ সময় পোস্ট অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের আগুন নেভানোর বেশ কিছু কৌশল শেখানো হয়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর যৌথ  আয়োজনে অগ্নিনির্বাপনে বিশেষ মহড়া অনুষ্ঠিত হয়েছে, এ মহড়ায় অংশ নেন পাবনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা। যে কোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা এ জনসচেতনতামূলক মহড়ার আয়োজন করে।

এ সময় উচ্চ শব্দে সাইরেন বাজাতে বাজাতে ফায়ার সার্ভিসের ইউনিটগুলো পোস্ট অফিস এলাকায় ছুটে গেলে স্থানীয় লোকজনের অনেকেই গিয়ে সেখানে ভিড় করেন। কেউ কেউ ভেবেছিলেন হয়তো সেখানে আগুন লেগেছে। তবে কিছুক্ষণ পরই তাঁদের ভুল ভেঙে যায়।

এ সময় পথচারী শাকিল আহসান দেশ বাংলা খবর ২৪ কে জানায়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জাতির কল্যাণে অপরিসীম অবদান রাখছে। তারা জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষের জানমাল রক্ষার লড়াই চালিয়ে যাচ্ছে। এ মহড়া থেকে আমরা অনেক কিছু শিখতে পেরেছি। আমরা সচেতন হয়েছি।

No comments

-->