নতুন প্রকাশিতঃ

বাগমারায় কৃষকের জমি দখল চেষ্টার অভিযোগ

 বাগমারায় কৃষকের জমি দখল চেষ্টার অভিযোগ



মুকুল হোসেন,  বাগমারা রাজশাহী প্রতিনিধি:

বাগমারার আউচপাড়া ইউনিয়নের ইন্দ্রপুর গ্রামের বুলবুল হোসেন নামে এক দরিদ্র কৃষকের দুই শতক জমি জোরপূর্বক দখলে নেয়ার চেষ্টা করছেন এলাকার প্রভাবশালী একটি মহল। এ ঘটনায় বাগমারার হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে একটি অভিযোগ করায় ওই প্রভাবশালী মহলের হুমকির মুখে পড়েছেন ওই দরিদ্র কৃষক ও তার পরিবার।


অভিযোগ সূত্রে জানা যায়, বাগমারার আউচপাড়া ইউনিয়নের ইন্দ্রপুর গ্রামের বুলবুল হোসেন নামে এক দরিদ্র কৃষকের ইন্দ্রপুর মৌজায় হাটগাঙ্গোপাড়া-কামারপাড়া রোড সংলগ্ন বাহমনী গ্রামে ক্রয়কৃত ও পৈত্রিক সূত্রে প্রাপ্ত ২ শতক জমি রয়েছে। সম্প্রতি ওই জমিটি প্রতারণার মাধ্যমে এলাকার প্রভাবশালী কাসেম আলী তার নামে খারিজ করে নেন।


বিষয়টি জানার পর কৃষক বুলবুল হোসেন ওই ভূয়া খারিজ খতিয়ান বাতিলের দাবি জানিয়ে বাগমারা উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কাছে একটি আবেদন করেন। এছাড়া আদালতেও একটি মামলা দায়ের করা হয়। মামলাটি বিচারাধীন থাকা সত্বেও কয়েকদিন আগে প্রভাবশালী কাসেম আলী তার পক্ষের লোকজন নিয়ে জোরপূর্বক ওই জমির উপর ঘর তুলে জমিটি দখলে নেয়ার চেষ্টা করেন। বিষয়টি তৎক্ষণিক ভাবে পুলিশকে অবহিত করা হলে পুলিশ এসে তা বন্ধ করে দেন।


এদিকে গত দুই দিন আগে প্রভাবশালী কাসেম আলী আবারো ওই জমির উপর জোরপূর্বক বাঁশ ও কাঠ রেখে আতঙ্কের সৃষ্টি করেন।


এ ঘটনায় প্রভাবশালী কাসেম আলী ও তার লোকজনের বিরুদ্ধে কৃষক বুলবুল হোসেন বাদী হয়ে হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে একটি অভিযোগ দায়ের করেন। কিন্তু অভিযোগ দায়েরের পর থেকেই হুমকির মুখে পড়েন ওই দরিদ্র কৃষক ও তার পরিবার।


তবে কাসেম আলী জোরপূর্বক জমি দখলে নেয়ার চেষ্টার কথা অস্বীকার করে বলেছেন বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসার চেষ্টা চলছে।

No comments

-->