নতুন প্রকাশিতঃ

আজ মধ্যরাতে শেষ হচ্ছে পাবনা-৪ আসনে উপনির্বাচনের প্রচারণাঃ

 আজ মধ্যরাতে শেষ হচ্ছে পাবনা-৪ আসনে উপনির্বাচনের প্রচারণাঃ

মুনছুর আহমেদ সুমন, আটঘরিয়া, পাবনা প্রতিনিধি:

পাবনা-৪ আসনে উপনির্বাচন এর প্রচারণার শেষ দিন আজ বৃহস্পতিবার(২৪ সেপ্টেম্বর)। রাত ১২টা পর্যন্ত চলবে শেষ দিনের প্রচার-প্রচারণা। তাই প্রতিটি সময় কাজে লাগাতে তুঙ্গে প্রচার-প্রচারণা।

প্রার্থীরা শেষ মূহুর্তের প্রচারণায় ব্যাস্ত সময় পার করছে৷ 


জাতীয় সংসদ এর ৭১, পাবনা-৪(ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, এমপির মৃত্যুজনিত কারণে শুন্য হওয়া এ আসনে আগামী ২৬ শে সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে, গত ২৩ শে আগস্ট নির্বাচন কমিশন এ আসনে নির্বাচনের তফশিল ঘোষণা করেছেন। 

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই হয়েছে ৩ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ৮ সেপ্টেম্বর। এ নির্বাচনে ব্যালট পেপারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।


রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে এ উপ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে। পাবনা জেলা নির্বাচন কর্মকর্তা ও রাজশাহী বিভাগীয় অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে দেওয়া হয়েছে সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব।


আওয়ামী লীগ নেতা সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু ২ এপ্রিল ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে পাবনা-৪ আসনটি শূন্য হয়। করোনা কারণে প্রথম ৯০ দিনে ভোট করেনি ইসি। এক্ষেত্রে পরবর্তী ৯০ দিনের হিসাব অনুযায়ী, এই আসনে আগামী ২৯ অক্টোবরের মধ্যে ভোটগ্রহণ করতে হবে।


এ নির্বাচনে বৈধ প্রার্থী তিনজন। তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ এর নৌকা প্রতীক এর প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস, সহ-সভাপতি, পাবনা জেলা আওয়ামী লীগ, বিএনপির ধানের শীষ প্রতীক এর প্রার্থী চেয়ারপারসন এর উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব এবং জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক এর প্রার্থী রেজাউল করিম।

No comments

-->